• ঢাকা

  •  শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

প্রবাসের কথা

গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠা করার আহ্বান অস্ট্রেলিয়া ছাত্রদলের

কায়াস মাহমুদ জনি

 প্রকাশিত: ১২:১৭, ৬ জানুয়ারি ২০১৭

গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠা করার আহ্বান অস্ট্রেলিয়া ছাত্রদলের

গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠা করার আহ্বান জানিয়েছে অস্ট্রেলিয়া ছাত্রদল। এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের সহ-সভাপতি কায়াস মাহমুদ জনি বলেন, বর্তমানে একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে বাংলাদেশ অতিক্রম করছে। একবিংশ শতাব্দীর এই যুগে যা সত্যি ইতিহাস হয়ে থাকবে। আলোচনা এবং সমঝোতার মাধ্যমে সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনই পারে সকল সমস্যার সমাধান দিতে।

তিনি বর্তমান ক্ষমতাসীন দলের রাজনৈতিক নেতৃবৃন্দের সমালোচনা করে বলেন, পৃথিবীর কোথাও ক্ষমতাসীন দলের নেতা কর্মীদের দ্বারা অন্য রাজনৈতিক দলের নারী নির্যাতনের কথা আমরা শুনি নাই বা দেখি নাই। যেটা একমাত্র আমাদের দেশেই সম্ভব হয়েছে। ক্ষমতাসীন দলের নেতা কর্মীরা ক্ষমতার দাপটে নিজেদের অস্তিত্বই ভুলে গেছেন। বরিশাল মহানগরে যে ভাবে বিএনপির নারী নেত্রীর উপর হামলা চালানো হয়েছে বর্তমান যুগে যা কোনো দেশে পরিলক্ষিত নয়।

বাংলাদেশে আজ মঈনুদ্দিন ফকরুদ্দিন সরকারের সময়ের থেকেও ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। এর জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে তিনি দায়ী করেন।

জনগণের ভোটে নির্বাচিত সরকার কখনো এহেন আচরণ অন্য রাজনৈতিক দলের নেতা কর্মীদের ওপর করবে না।

তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে যেভাবে হেনস্থা করা হচ্ছে বাংলাদেশের ইতিহাসে সাবেক প্রধানমন্ত্রীর সাথে এহেন আচরণ বিগত কোনো সরকার বা রাষ্ট্রপ্রধান করেননি।

অনতিবিলম্বে তিনি বেগম খালেদা জিয়াসহ সকল বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নামে হয়রানিমূলক মামলা প্রত্যাহার করার দাবি জানান এবং বাংলাদেশ পুলিশকে সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের সাথে সম-আচরণ করার দাবি জানান। সেই সাথে ক্ষমতাসীন দলের নেতা কর্মীদের বিএনপির নেতাকর্মীদের সাথে আক্রমনাত্নক মনোভাব পরিহার করে রাজনৈতিক শিষ্টাচারের ধারা বজায় রাখার আহ্বান জানান।

তিনি সরকারের নিকট বিএনপির সভা সমাবেশে কোনো ধরণের হস্তক্ষেপ না করার অনুরোধ জানান।

পরিশেষে বিএনপির ডাকা ৭ জানুয়ারী সমাবেশকে সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বিজ্ঞপ্তি

জানুয়ারি ০৬, ২০১৭

মন্তব্য করুন: