• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ভিনদেশ

অভিনেতা ও সাংসদ তাপস পাল গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ০৯:০৮, ৩১ ডিসেম্বর ২০১৬

অভিনেতা ও সাংসদ তাপস পাল গ্রেফতার

টালিউডের অভিনেতা ও বর্তমান তৃণমূল সাংসদ তাপস পালকে গ্রেফতার করল সিবিআই। বেআইনি অর্থলগ্নি প্রতিষ্ঠান রোজভ্যালির সঙ্গে ঘনিষ্ঠ যোগের অভিযোগে তাকে গ্রেফতার করা হলো।

সিজিও কমপ্লেক্সে আজ সকাল থেকে চার ঘণ্টা জেরার পর তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যায়।

রোজভ্যালির সঙ্গে তাপস পালের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল এবং তিনি ওই সংস্থার কাছ থেকে বিভিন্ন সময়ে মোটা টাকা নিয়েছেন বলে সিবিআই অভিযোগ পেয়েছিল। বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাপস পালকে একাধিক বার সমন পাঠিয়েছিল সিবিআই। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে তিনি সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে সঙ্গে স্ত্রী ও তাঁর কৌঁসুলিকে নিয়ে হাজির হন।

রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু এবং সংস্থার একাধিক কর্মীকে সিবিআই আগেই জেরা করেছে। তাদের বয়ান থেকেই তাপস পালসহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে ওই বেআইনি অর্থলগ্নি সংস্থাটির যোগ থাকার অভিযোগ উঠে এসেছিল।

সিবিআই সূত্রের খবর, এ দিন তাপস পালের বয়ান রেকর্ড করার পর গৌতম কুণ্ডু এবং অন্যদের বয়ানের সঙ্গে তা মিলিয়ে দেখা হয়। তাপস পালের বয়ানে নাকি অনেক অসঙ্গতি ছিল। রোজভ্যালির পদস্থ কর্তাদের জেরা করে এবং সংস্থার বিভিন্ন দফতরে তল্লাশি চালিয়ে যে সব তথ্য-প্রমাণ সিবিাই সংগ্রহ করছিল, সে সব তাপস পালের সামনে তুলে ধরা হয়। রোজভ্যালির কাছ থেকে নগদে টাকা নেওয়ার যে সব অভিযোগ তাপস পাল অস্বীকার করেছিলেন, তথ্য-প্রমাণ সামনে আসার পর সে বিষয়ে তাপস পাল আর জবাব দিতে পারেননি।

ডিসেম্বর ৩০, ২০১৬

মন্তব্য করুন: