জীবন-যাপন



মেকআপ দীর্ঘস্থায়ি করার কিছু পদ্ধতি

Logo

প্রতীকী ছবি

মেকআপ দীর্ঘস্থায়ি করার কিছু পদ্ধতি

লাইফস্টাইল ডেস্ক 2018-05-15 17:11:55

আপনার সৌন্দর্য্যকে ফুটিয়ে তুলতে সাহায্য করে মেকআপ। কিন্তু গরম আবহাওয়ায় মেকআপ সহজেই নষ্ট হয়ে যায়। ঘাম আর ধুলোবালি মেখে মেকআপের বারোটা বেজে যায়। কিভাবে বেস মেকআপ করলে তা সহজে গলবে না, তা জেনে নিন কয়েকটি টিপস থেকে-

এক) প্রথমে ভালো করে মুখ ধুয়ে নিন। মুখ ধোয়ার ক্ষেত্রে ক্ষারযুক্ত সাবান ব্যবহার করবেন না। ক্ষারযুক্ত সাবান শুধু মেকআপ নয় এটি আপনার ত্বকেরও ক্ষতির কারন। তারপর তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন।

মুখমণ্ডলের ত্বকে প্রচুর মৃত কোষ থাকে। এই মৃত কোষগুলোর কারনে মেকআপের স্থায়িত্ব কম হয়। তাই সেগুলো পরিষ্কার করে নিতে হবে।

কিভাবে করবেন?
একটু চিনি আর পানি মিশিয়ে নিন। তারপর সারা মুখে ভালোভাবে সেই স্ক্রাবটি লাগিয়ে নিন। ঠোটও বাদ দেবেন না। কারন ঠোটেও মৃতকোষের সৃষ্টি হয়।

দুই) আপনার ত্বক রুক্ষ হলে মুখে একটু মশ্চেরাইজার ক্রিম লাগিয়ে নিন। আর তৈলাক্ত ত্বক হলে অয়েল ফ্রি ক্রিম লাগান। এবার মুখে প্রাইমার মাখুন। মনে রাখবেন, মেকআপ দীর্ঘস্থায়ী করার মূল কাজটাই করে প্রাইমার। অল্প একটু প্রাইমার নিয়ে পুরো মুখে ম্যাসাজ করে নিন। তৈলাক্ত এলাকা বা দাগযুক্ত স্থানে একটু বেশি করে প্রাইমার লাগান।

তিন) ম্যাট জাতীয় ফাউন্ডেশন ব্যবহার করুন। মুখে ভালো করে ফাউন্ডেশন লাগিয়ে একটু জল ছিটিয়ে নিন। অপেক্ষা করুন এক মিনিট। এরপর টিস্যু দিয়ে হাল্কা করে মুছে নিন।

চার) সবশেষে, ফেস পাউডার গায়ের রঙের সাথে মিলিয়ে মুখে লাগিয়ে নিন। চিকচিকে ভাব আনার জন্য শিমার পাউডার ব্যবহার করতে পারেন। #

Reply


Write a comment

Sign up