দেশের খবর



বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ঘোষণা

Logo

ছবি: সময়বিডি.কম

বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ঘোষণা

গৌরীপুর প্রতিনিধি 2018-06-02 14:42:30

গৌরীপুর(ময়মনসিংহ): বীরাঙ্গনা সখিনা (বিএস) সিলভার পেন অ্যাওয়ার্ড-২০১৬ ঘোষণা করা হয়েছে। শনিবার (২ জুন) সকাল ১০টায় দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-এর প্রেসিডেন্ট গৌরীপুর আর কে সরকারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফজর আলীর সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসের সভাকক্ষে ফলাফল ঘোষণা করা হয়।

বি এস ইলেক্টোরাল কমিটির ভাইস প্রেসিডেন্ট ও রিটার্নিং অফিসার প্রফেসর ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহ চার ক্যাটাগরীতে অংশগ্রহণকারী প্রতিযোগীদের ইলেক্টোরাল ভোটে প্রাপ্ত ফলাফল ঘোষনা করেন। ফলাফলের ভিত্তিতে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ১৪ জনকে বিজয়ী ঘোষণা করা হয়।

সাংবাদিকতা ও আলোকচিত্র ক্ষেত্রে বিজয়ী ৫ জন হলেন, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব দৈনিক ইত্তেফাকের গৌরীপুর উপজেলা প্রতিনিধি শফিকুল ইসলাম মিন্টু, নেত্রকোনা জেলা প্রেসক্লাবের  সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক হায়দার জাহান চৌধুরী, প্রথম আলো'র ময়মনসিংহ প্রতিনিধি কামরান পারভেজ, সময় টিভি'র ময়মনসিংহ ব্যুরোর চিফ মো. হারুনুর রশিদ এবং বাংলানিউজ২৪.কম'র সিনিয়র করেসপন্ডেন্ট  ইকরাম-উদ দৌলা।

গবেষনা বিজ্ঞান ও প্রযুক্তিতে ফ্রিল্যান্স গবেষক প্রকৌশলী মিথুন কুমার দাস।

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্য ক্ষেত্রে বিজয়ী ৪ জন হলেন, সাংবাদিক, লেখক ও গবেষক- মু আ লতিফ, সাংবাদিক, লেখক ও গবেষক আলী আহাম্মদ খান আইয়োব, পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের (আসপাডা) নির্বাহী পরিচালক ও শিক্ষানুরাগী আবদুর রশিদ, ও শিক্ষানুরাগী প্রতিবন্ধিতা জয়ী ফারুক আহাম্মেদ।

সমাজসেবা ক্ষেত্রে বিজয়ী ৪ জন হলেন,  আলোকিত মানুষ অধ্যাপক ডা. মুক্তাদির, শিল্পপতি, দানবীর ও সমাজসেবক এম এ ওয়াহেদ, ব্যবসায়ী, দানবীর  ও সমাজসেবক রাধাচরণ সাহা রায় ও শিল্পপতি ও সমাজসেবক ইঞ্জিনিয়ার মোঃ মোজাফফর হোসেন।

উল্লেখ্য,  দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-এর লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে প্রতি ২ বছর অন্তর অন্তর প্রসংশনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের জন্য চার ক্ষেত্রে বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড প্রদান করা। ২০১৪ সাল থেকে এই কমিটি অ্যাওয়ার্ড প্রদান করে যাচ্ছে।

এ প্রসঙ্গে বাংলাদেশে ছবিযুক্ত ভোটার তালিকা ধারনার প্রবর্তক, বাংলাদেশের প্রথম ইলেক্টোরাল ভোটিং সিস্টেমের প্রবর্তক ও দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার বলেন, এ বছর ২৪৩ জন ইলেক্টর তাদের ভোট প্রদান করেছেন। আগামীতে ময়মনসিংহ শহরসহ বিভিন্ন জেলা থেকে আরো ৫০ জন ইলেক্টর নেওয়া হবে।

দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড এর প্রেসিডেন্ট জনাব মোঃ ফজর আলী বলেন, ময়মনসিংহের গৌরীপুরে 'দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা  সিলভার পেন অ্যাওয়ার্ড' নামে একটি সংগঠনটি ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় অবস্থিত ঐতিহাসিক কেল্লা তাজপুরের অধিপতি মোগল সম্রাটের অনুগত উমর খাঁর কন্যা এবং ঈশা খাঁর শেষ বংশধর জঙ্গল বাড়ির দেওয়ান ফিরোজ খাঁর পত্নী বীরাঙ্গনা সখিনা বিবির নামে এই অ্যাওয়ার্ড এর আয়োজন করে। এ বছর মোট ২৫১ জন ইলেক্টর নিয়ে এই ইলেক্টোরাল কমিটি গঠন করা হয়েছে। ২৫১ জন ইলেক্টোরদের মোট ভোট পাওয়ার পয়েন্ট ৩ লাখ ৯০ হাজার ২০০।

জুন ০২, ২০১৮

Reply


Write a comment

Sign up