দেশের খবর



কলমাকান্দায় শিক্ষার্থীর বাবার ঘুষিতে শিক্ষকের মৃত্যু

Logo

ছবি: সংগৃহীত

কলমাকান্দায় শিক্ষার্থীর বাবার ঘুষিতে শিক্ষকের মৃত্যু

নেত্রকোনা প্রতিনিধি 2018-07-05 15:37:53

নেত্রকোনা: নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায় শিক্ষার্থীর বাবার ঘুষিতে স্কুলের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের (৫০) মৃত্যু হয়েছে।

নিহত শিক্ষক দেলোয়ার উপজেলার পোগলা গ্রামের বাসিন্দা ও উদয়পুর মিতালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

ঘটনায় প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের ভাই আলাল উদ্দিন সোমবার (০২ জুলাই) দুপুরে আটজনকে অভিযুক্ত করে কলমাকান্দা থানায় মামলা দায়ের করেছেন।

মামলার বরাত দিয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান জানান, রোববার (০১ জুলাই) বিদ্যালয়ে পরীক্ষা দিতে যায় সপ্তম শ্রেণির শিক্ষার্থী মারুফ আহমেদ। এসময় প্রধান শিক্ষক মারুফের কাছে পরীক্ষা ও ভর্তি ফির পাওনা টাকাসহ মাসিক বেতন চান। 

শিক্ষার্থীর বাবা উদয়পুর গ্রামের চাঁন মিয়া বিষয়টি জানতে পেরে স্বজনদের নিয়ে বিদ্যালয়ে হাজির হন। তারা নিজেদেরকে প্রধান শিক্ষককের সাথে বাকবিতণ্ডায় জড়ান। এর একপর্যায়ে চাঁন মিয়া উত্তেজিত হয়ে শিক্ষক দেলোয়ারের বুকে সজোরে ঘুষি দেন। এতে আঘাতপ্রাপ্ত শিক্ষক ঘটনাস্থলেই মাটিতে লুটিয়ে পড়েন। অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা ছুটে এলে পরিস্থিতি বেগতিক বুঝে পালিয়ে যান অভিযুক্তরা।

আহত শিক্ষককে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সেদিন রাতেই মারা যান তিনি।

ঘটনার সুষ্ঠু বিচার দাবি জানিয়ে স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোনায়েম তালুকদার জানান, শিক্ষক হত্যার প্রতিবাদে আজকের পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা।
তাছাড়া স্থানীয়রা অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীদের সাথে বিক্ষোভ মিছিল করে। পরে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে একটি স্মারকলিপি প্রদান করেন। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চাঁন মিয়ার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। প্রতিবেশীদের কাছ থেকে পাওয়া তথ্যমতে, শিক্ষক মৃত্যুর খবর জানার পর চাঁন মিয়া ও তার পরিবারের সদ্যরা আত্মগোপন করেছেন।

নেত্রকোনার সিনিয়র সহকারি পুলিশ সুপার (দুর্গাপুর সার্কেল) শাহ্ শিবলী সাদিক জানান, অভিযুক্তরা বেশি সময় পালিয়ে থাকতে পারবেনা। দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা হবে। ইতোমধ্যে তাদেরকে গ্রেফতার অভিযানে নেমেছে পুলিশ।

জুলাই ৫, ২০১৮

Reply


Write a comment

Sign up