প্রবাসে



ফিনল্যান্ড বিএনপির শারদীয় শুভেচ্ছা

Logo

.

ফিনল্যান্ড বিএনপির শারদীয় শুভেচ্ছা

এমরান খান, ফিনল্যান্ড থেকে 2018-10-19 17:32:55

হেলসিংকি: বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। ধর্মীয় কিংবা সাম্প্রদায়িক সংঘাত আমাদের জাতীয় জীবনে কখনও আঘাত হানতে সক্ষম হয়নি। তাই যে কোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে সজাগ থাকতে হবে বলে জানিয়েছেন ফিনল্যান্ড বিএনপির নেতারা।

শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের সুখ শান্তি ও কল্যাণ কামনা করে এক বিবৃতিতে এসব কথা বলেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

তারা বলেন, দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় বিএনপি প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সংখ্যাগুরু-সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাস করি না। আমরা সবাই বাংলাদেশি- এটাই হোক আমাদের বড় পরিচয়। আমরা শারদীয় দুর্গোৎসবের সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।

বৃহষ্পতিবার রাতে সংবাদমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বাণীতে বিএনপি নেতৃবৃন্দ আরও বলেন, যুগ যুগ ধরে শারদীয় দুর্গাপূজা উপমহাদেশ ও বাংলাদেশসহ অন্যান্য ভাষাভাষী জনগোষ্ঠীর হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। সুদীর্ঘকাল ধরে এই ধর্মীয় উৎসবটি সাড়ম্ভরে পালিত হয়ে আসছে। বাংলাদেশেও দুর্গাপূজা সবসময় উৎসবমুখর পরিবেশে পালিত হয়। যে কোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে ও ভ্রাতৃত্ববোধ জাগরিত করে। সব ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। হিংসা-বিদ্বেষ, রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হওয়া মানুষ হিসেবে আমাদের সবার কর্তব্য। দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হচ্ছে হিংসা, লোভ ও ক্রোধরূপী অসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে। সেই বাণীকে আত্মস্থ করেই দুর্গাপূজার উৎসবের আনন্দকে সকলে মিলে ভাগ করে নিতে হবে।

যৌথ শুভেচ্ছা বাণীতে স্বাক্ষর করেন, ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান, আলাউদ্দিন আহমেদ, শাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, আশরাফ উদ্দিন, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আজহার খান, আশরাফুল আলম প্রমুখ।

অক্টোবর ১৯, ২০১৮

Reply


Write a comment

Sign up