• ঢাকা

  •  সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

বাংলাদেশ

এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের তারিখ চূড়ান্ত

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ২০:০৭, ১৪ আগস্ট ২০২৩

এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের তারিখ চূড়ান্ত

ঢাকা: রাজধানীর এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের তারিখ ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ সেপ্টেম্বর এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশ এবং ২৮ অক্টোবর চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৪ আগস্ট) কাওলা থেকে ফার্মগেট অংশের উদ্বোধন উপলক্ষে সেতুভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত যান চলাচলের জন্য প্রস্তুত হয়েছে। এ অংশের দৈর্ঘ্য ১১.৫ কিলোমিটার। উঠানামার জন্য থাকছে ১৫টি রাম্প। এর মধ্যে দুটি রাম্প বনানী ও মহাখালীতে আপাতত বন্ধ থাকবে। যান চলাচলের সর্বোচ্চ গতিসীমা হবে ঘন্টায় ৬০ কিলোমিটার। থ্রি হুইলার, সাইকেল, পথচারী চলাচল করতে পারবে না। মোটরবাইক আপাতত চলাচল করতে পারবে না। এ অংশে এখনো টোল চূড়ান্ত হয়নি। আলাপ আলোচনা চলছে।

সেতুমন্ত্রী বলেন, নদীর তলদেশে চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল আগামী অক্টোবরের ২৮ তারিখে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা উদ্বোধন করবেন।

তিনি বলেন, অক্টোবরের মাঝামাঝিতে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া আগামী সেপ্টেম্বরে ১৫০ সেতু একদিনে উদ্বোধনের জন্য প্রস্তুত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিলে তারিখ জানানো হবে। 

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন সেতু বিভাগের সচিব মনজুর হোসেন। - বাসস

আগস্ট ১৪, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: