• ঢাকা

  •  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বাংলাদেশ

কক্সবাজারে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

 আপডেট: ১২:৪১, ১৩ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

কক্সবাজার সদর উপজেলা ও উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ তিনজন এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতের দিকে ঝিলংজা ইউনিয়নের ২নং ওয়ার্ডের দক্ষিণ ডিককুল গ্রাম এবং উখিয়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ পাহাড় ধস হয়।

সদর উপজেলায় মৃতরা হলেন, দক্ষিণ ডিককুল এলাকার মিজানুর রহমানের স্ত্রী আখি মনি এবং তার দুই মেয়ে শিশু মিহা জান্নাত নাঈমা ও লতিফা ইসলাম। আর ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-২ ব্লকের কবির আহমেদের ছেলে আব্দুর রহিম, আব্দুল হাফেজ এবং আবদুল ওয়াহেদের মৃত্যু হয়েছে।

ডিককুলে পাহাড় ধসে নিহতের স্বজনরা জানান, রাতে ৩টার দিকে ভারী বৃষ্টি হওয়ার সময় মিজানের বাড়ির দিক থেকে একটি পাহাড় ধসের শব্দ শুনতে পায় তারা। পরে তারা গিয়ে দেখেন সপরিবারে চাপা পড়েছে মিজানুরের পরিবার। তাৎক্ষণিকভাবে মিজানুরকে জীবিত উদ্ধার করা হয়। পরে ভোর রাতের দিকে কক্সবাজার দমকল বাহিনীর সহযোগিতায় উদ্ধার তৎপরতা চালিয়ে স্ত্রী ও দুই মেয়ের মরদেহ উদ্ধার করা হয়।

অন্যদিকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা জানান, ভারী বর্ষণে উখিয়া ১৪ নম্বর হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে তিনটি ঘর বিধ্বস্ত হয়েছে। এতে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। ওই পরিবারের স্ত্রী-সন্তানসহ আরও দুইজন আহত হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী ও স্বেচ্ছাসেবকরা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

সিএসবি/এসবিডি/এবি

মন্তব্য করুন: