• ঢাকা

  •  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বাংলাদেশ

ডেঙ্গুতে ১৩ দিনে মৃত্যু ২০, হাসপাতালে ভর্তি ৫২০০

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:৩৭, ১৩ সেপ্টেম্বর ২০২৪

ডেঙ্গুতে ১৩ দিনে মৃত্যু ২০, হাসপাতালে ভর্তি ৫২০০

ছবি: সংগৃহীত

ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি সেপ্টেম্বরের ১৩ দিনে ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫ হাজার ২০০ জন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে প্রাণহানি না হলেও এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৬ জন। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৫৩ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০ জন।

এছাড়া গত একদিনে চট্টগ্রাম বিভাগে ৩৩ জন, ঢাকা বিভাগে ৩৭ জন, খুলনা বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে সাতজন এবং রংপুর বিভাগে দুইজন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে শুক্রবার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৪১ জন।

এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ৫৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিভাগে ১৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ডেঙ্গুতে বরিশাল বিভাগে ১০ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ৯ জন, খুলনা বিভাগে পাঁচজন, ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রামে একজন ও ময়মনসিংহ বিভাগে একজনের মৃত্যু হয়েছে।

এসবিডি/এবি

মন্তব্য করুন: