• ঢাকা

  •  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বাংলাদেশ

আওয়ামী লীগ ছাড়াও জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হবে: সুজন সম্পাদক

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:০৮, ১৪ সেপ্টেম্বর ২০২৪

আওয়ামী লীগ ছাড়াও জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হবে: সুজন সম্পাদক

ছবি: সংগৃহীত

আগামী জাতীয় নির্বাচন আওয়ামী লীগবিহীন হলে তা অগ্রহণযোগ্য হবে না বলে জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

তিনি বলেন, একতরফা ও মধ্যরাতের নির্বাচন করে নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণরূপে ধ্বংস করেছে আওয়ামী লীগ। দলটির নেতৃত্ব দেওয়ার মতো এখন কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আগামী জাতীয় নির্বাচন আওয়ামী লীগ বিহীন হলে তা অগ্রহণযোগ্য হবে না। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) ডিবেট ফর ডেমোক্রেসি'র আয়োজনে ‘গণতন্ত্র সুরক্ষায় রাষ্ট্র মেরামত এবং জাতীয় নির্বাচন’ শীর্ষক ছায়া সংসদ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

সুজন সম্পাদক বলেন, বর্তমান সরকার তত্ত্বাবধায়ক সরকার নয়। তত্ত্বাবধায়ক সরকার ছিল রুটিন সরকার। অন্তর্বর্তী সরকারকে ১৫-১৬ বছরের জঞ্জাল দূর করতে বেশ বেগ পেতে হচ্ছে। তারপরেও জাতীয় নির্বাচন বিলম্বিত হলে অন্তর্বর্তী সরকারের প্রতি জনগণের আস্থা কমতে পারে।

বদিউল আলম মজুমদার বলেন, গত তিনটি নির্বাচনে নির্বাচন কমিশন, পুলিশ, প্রশাসন, রিটার্নিং অফিসার ও পোলিং অফিসারসহ নির্বাচনের সঙ্গে যুক্ত প্রায় সবাই অপরাধ কর্মকাণ্ডে জড়িত ছিল। নির্বাচন ব্যবস্থাকে বিভিন্ন অজুহাতে দলীয়করণ করে সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন করা হয়েছে। তাই নির্বাচনি অপরাধে অভিযুক্ত সবাইকে বিচারের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত। channel24

এসবিডি/এবি

মন্তব্য করুন: