• ঢাকা

  •  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বাংলাদেশ

সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০৮:০১, ১৬ সেপ্টেম্বর ২০২৪

সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার

আসাদুজ্জামান নূর

সাবেক মন্ত্রী ও নীলফামারী-২ আসনের সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত ১১টায় রাজধানীর বেইলি রোডের নওরতন কলোনি থেকে তাকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি মিডিয়া বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মাদ তালেবুর রহমান।

পুলিশের এই কর্মকর্তা বলেন, মিরপুর থানার একটি মামলার আসামি সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে রবিবার দুপুরে নীলফামারী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১ এ আসাদুজ্জামান নূরসহ ৪১ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। 

মামলাটি করেন রামগঞ্জে নিহত বিএনপি নেতা গোলাম রব্বানীর স্ত্রী শাহানাজ বেগম। আদালত মামলাটি গ্রহণ করে নীলফামারী থানাকে এফআইআরের নির্দেশ দিয়েছেন।

এ ছাড়াও গেল ৪ আগস্ট নীলফামারী জেলা বিএনপি ও সেচ্ছাসেবক দলের কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগসহ জেলা শহরের বিভিন্ন জায়গায় হামলা, অগ্নিসংযোগ ও লুটতারাজের মামলায় আসাদুজ্জামান নূরকে আসামি করে মামলা করেছেন জেলা সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আব্দুস সালাম বাবলা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থী সৌমিক হাসান সোহান মামলায় আন্দোলনকারীদের হত্যার উদ্দেশ্য গুলির নির্দেশদাতা হিসাবে ১ নম্বর আসামি করা হয় সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

২০০১ সালে আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীক নিয়ে নীলফামারী-২ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। 

২০১৩ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করার পর ১২ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় সংস্কৃতিবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

এসবিডি/এবি

মন্তব্য করুন: