• ঢাকা

  •  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

জেলার খবর

ময়মনসিংহে শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলার আবেদন

সুজিত দাস, বিভাগীয় প্রতিনিধি

 প্রকাশিত: ১৩:২৪, ১৬ সেপ্টেম্বর ২০২৪

ময়মনসিংহে শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলার আবেদন

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ময়মনসিংহের ভালুকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে রাজমিস্ত্রি তোফাজ্জল হোসেন (২২) হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আসামি করে ময়মনসিংহের আদালতে মামলার আবেদন করা হয়েছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলি আদালতে ভালুকা উপজেলার চাপড়বাড়ী এলাকার বাসিন্দা হৃদয় মাহমুদ জান্নাত মামলার আবেদন করেন।

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদের ছাড়াও ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সাবেক সংসদ সদস্য এম এ ওয়াহেদ, সাবেক সংসদ সদস্য কাজিম উদ্দিন আহাম্মদ ধনুসহ ৬৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ২০০ জনকে।

এদিকে একইদিন বিকেলে একই আদালতে ভালুকা উপজেলার চাপড়বাড়ী এলাকার বাসিন্দা আলাউদ্দীন আল আজাদ মান্নান বাদী হয়ে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সাবেক সংসদ সদস্য এম.এ ওয়াহেদ ও সাবেক সংসদ সদস্য কাজিম উদ্দিন আহাম্মদ ধনুসহ ১৬২ জনের নাম উল্লেখ করে মামলার আবেদন করেছেন। এতে অজ্ঞাত আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।

আদালত পরিদর্শক মোছতাছিনুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে উল্লেখিত ব্যক্তিদের নির্দেশে এবং প্রত্যক্ষ অংশগ্রহণে মহাসড়কের আইডিয়াল মোড় এলাকায় রাজমিস্ত্রি তোফাজ্জল হোসেন খুন হয়েছেন বলে মামলার আবেদনে উল্লেখ করা হয়। 

বিচারক স্মরণিকা পাল মামলাগুলোর আবেদন আমলে নিয়ে এ ঘটনায় থানায় আরও কোনো মামলা দায়ের হয়েছে কি না, তা আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানাতে ভালুকা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

নিহত তোফাজ্জল হোসেন নেত্রকোণার কেন্দুয়া থানার মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রামের বাসিন্দা। তিনি ভালুকা উপজেলার পার্শ্ববর্তী শ্রীপুর থানার নগর হাওলা এলাকায় ভাড়া বাসায় বসবাস করে রাজমিস্ত্রির কাজ করতেন।

এসকেডি/এবি

মন্তব্য করুন: