• ঢাকা

  •  বুধবার, অক্টোবর ১৬, ২০২৪

জেলার খবর

গৌরীপুরে দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর, আটক ১

সুজিত দাস, বিভাগীয় প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:৫১, ২৬ সেপ্টেম্বর ২০২৪

গৌরীপুরে দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর, আটক ১

ছবি: সময়বিডি.কম

ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের গোবিন্দবাড়ি জিউ মন্দিরে দুর্গাপূজার প্রতিমা ভাঙচুরের সময় এক যুবককে হাতেনাতে আটক করেছেন স্থানীয়রা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। আটক যুবকের নাম ইয়াসিন (২০)। 

ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার আজিজুল ইসলাম। 

মন্দিরের কোয়ার্টারের বাসিন্দা প্রত্যক্ষদর্শী গোবিন্দ জানান- ভোর চারটায় ডলি রাণী দাস (৪৫) বাথরুমে যেতে ঘর থেকে বের হলে প্রতিমা ভাঙার ঘটনাটি দেখতে পান। পরে তার চিৎকারে গোবিন্দ ছুটে আসেন। এ সময় লোকটি পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া করে আটক করেন তিনি। 

মন্দির কমিটির সাধারণ সম্পাদক স্বপন এস্ বলেন, 'প্রতিবছর এখানে মধ্যবাজার পূজা মণ্ডপের দুর্গাপূজার প্রতিমা গড়া হয়। এবারও প্রতিমা গড়ার কাজ শেষ হয়েছে। শুকানোর জন্য প্রতিমাগুলো রাখা হয়েছে। মন্দিরের চারপাশে সীমানা প্রাচীর ও সামনে মজবুত গেট রয়েছে, যা রাতে বন্ধ থাকে। এ অবস্থায় রাতে ইয়াসিন নামে একজন এসে প্রতিমাগুলো ভেঙে ফেলেছে।' 

গৌরীপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি রতন সরকার জানান, 'গত বছর গৌরীপুরে ৬৩টি মণ্ডপে পূজা উদযাপন করা হয়েছিল। এবার দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় ৪৯টি মণ্ডপে পূজার প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রতিমা ভাঙচুরের ঘটনা এর পূর্বে গৌরীপুরে কখনো ঘটেনি। আকস্মিক এ ঘটনায় আমরা বিস্মিত। পূজায় সবার মনে এর প্রভাব পড়বে। আটক ইয়াসিন অনেকটা প্রতিবন্ধীর মতো।'

তাকে দিয়ে যে বা যারা প্রতিমা ভাঙিয়েছে, তাদের চিহ্নিত করে শাস্তির দাবি জানান তিনি।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মাজহারুল আনোয়ার বলেন, প্রতিমা ভাঙার সঙ্গে জড়িত ব্যক্তিকে আটক করা হয়েছে। তার নাম ইয়াসিন, সে বুদ্ধি প্রতিবন্ধি। এর পেছনে আরও কেউ জড়িত আছে কিনা তাকে জিজ্ঞেসাবাদ ও তদন্তের পর জানা যাবে।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ সময়বিডি.কমকে জানান- প্রতিমা ভাঙার ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। জড়িত ব্যক্তিকে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে বিস্তারিত জানা যাবে।

তিনি আরও জানান, দুর্গাপূজা উপলক্ষে গৌরীপুরে আইনশৃঙ্খলা জোরদার করা হবে।

এসকেডি/এবি/

মন্তব্য করুন: