• ঢাকা

  •  সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

জেলার খবর

গৌরীপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

বিশেষ প্রতিনিধি

 প্রকাশিত: ২১:২০, ২৭ অক্টোবর ২০২৪

গৌরীপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

ছবি: সময়বিডি.কম

ময়মনসিংহের গৌরীপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেককাটা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

রবিবার (২৭ অক্টোবর) দিনব্যাপী গৌরীপুর পৌর শহরের উত্তর বাজার ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম আলম পাপ্পুর উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে সহস্রাধিক দরিদ্র রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও দুই হাজার মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

চিকিৎসা নিতে আনোয়ারা বেগম বলেন, 'শারীরিকভাবে অসুস্থ। শ্বাসকষ্টে ভুগছি। এখানে এসে ফি ছাড়াই ডাক্তার দেখালাম। বাইরে ডাক্তার দেখালে পাঁচ শ, হাজার টাকা খরচ হতো। এখানে এসে আমার টাকা বেঁচে গেছে। ওই টাকা দিয়ে আমি ওষুধ কিনতে পারব।'

ডা. ইনাম এইচ ফরহাদ বলেন, আমরা  ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা দিয়েছি। এছাড়া বিনামূল্যে রোগীদের ডায়বেটিস পরীক্ষা ও সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

জাহাঙ্গীর হোসেন পাপ্পু বলেন, আওয়ামী দুঃশাসনের কারণে আমরা বিগত সময়ে সাধারণ মানুষের পাশে থেকে সেবমূলক কাজ করতে পারিনি। আল্লাহ পাকে অশেষ রহমতে আমরা এখন সেই পরিবেশ ফিরে পেয়েছি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে যুবদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে আজ ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে। দরিদ্র রোগীরা এখানে বিনামূল্যে চিকিৎসা পেয়ে অনেক খুশি। আমরা এই কর্মসূচি যেন মাসে অন্তত একবার করতে পারি এই পরিকল্পনা করছি।

এর আগে যুবদল নেতা পাপ্পুর নেতৃত্বে কেক কেটে দলীয় নেতা-কর্মীরা যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।

কর্মসূচিতে অংশ নেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আবিদ হাসান রাহাত, মনোয়ার জাহান সফল, বাবুল হোসেন মেম্বার, আনোয়ার হোসেন, মজিবুর রহমান, হান্নান তালুকদার, আতাউর রহমান, তোফাজ্জল হোসেন, শিপন মিয়া, পিপলু, বাদল, শরিফ, শাকাওয়াত হোসেন, মতিন শাহ, জহিরুল ইসলাম, আল আমিন, জুয়েল, তন্ময়, রাসেল প্রমুখ।

এসবিডি/এবি

মন্তব্য করুন: