• ঢাকা

  •  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বিনোদন

বলিউডে সেরা ধনী শাহরুখ, দ্বিতীয় কে?

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ১২:৪৬, ১ সেপ্টেম্বর ২০২৪

বলিউডে সেরা ধনী শাহরুখ, দ্বিতীয় কে?

শাহরুখ খান

শাহরুখ খান। বলিউডের সবচেয়ে ধনী তারকা তিনি। তার সম্পত্তির পরিমাণ ৭ হাজার ৩০০ কোটি রুপি। নতুন এক সমীক্ষায় উঠে এসেছে এ তথ্য।

হুরুন ইন্ডিয়ার তথ্য মতে, ভারতের রিচ লিস্টে আত্মপ্রকাশ করেছেন বাদশা। ২০২৪ সালের হিসাবে তার মোট সম্পদ ৭ হাজার ৩০০ কোটি রুপি।

কীভাবে এতো সম্পত্তির মালিক শাহরুখ?
হিন্দুস্তান টাইমসের মতে, বলিউডের মুকুটহীন রাজা তিনি। তার নাম শুধু কিং খান নয়, আক্ষরিক অর্থেই বি-টাউনের কিং তিনি। সাফল্য ও ব্যর্থতা মিলিয়েই জীবন। ২০২৩ সালে বক্স অফিসে রাজত্ব করেছেন শাহরুখ। ওদিকে চলতি বছরের শুরুতেই আইপিএল ট্রফি জিতেছে শাহরুখের দল কেকেআর। দুর্দান্ত সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বলিউড বাদশা। 

৫৮ বছর বয়সী এই সুপারস্টার মাঝে বেশ কয়েকটা বছর বক্স অফিসে সাফল্যের মুখ দেখেননি। কিন্তু শাহরুখের উপার্জনের রেখচিত্র বরাবরই ঊর্ধ্বগামী। যে আয়ের মূল উৎস তার প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট, আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স। মূলত কলকাতা নাইট রাইডার্সে তার হোল্ডিংয়ের ক্রমবর্ধমান মূল্যের কারণে তিনি এই তালিকায় প্রবেশ করলেন।

তালিকা অনুযায়ী দ্বিতীয় নম্বরে রয়েছেন জুহি চাওলা ও পরিবার। শাহরুখের পাশাপাশি কেকেআরের যৌথ কর্ণধার জুহি ও তার স্বামী জয় মেহতা। এই দম্পতির সম্পত্তির পরিমাণ ৪ হাজার ৬০০ কোটি রুপি। তৃতীয় স্থানে রয়েছেন হৃতিক রোশন (২ হাজার কোটি)। এরপর যথাক্রমে অমিতাভ বচ্চন ও পরিবার (১ হাজার ৬০০ কোটি) এবং করণ জোহরকে (১ হাজার ৪০০ কোটি রুপি)।

হৃতিক রোশনের এই বিপুল পরিমাণ সম্পত্তির মূল উৎস তার ফ্যাশন ব্র্যান্ড এইচআরএক্স। অভিনয়ের পাশাপাশি শাহরুখের মতো হৃতিকও একজন সফল ব্যবসায়ী। অমিতাভ বচ্চন বিভিন্ন খাতে বিনিয়োগ করে এই সম্পত্তির মালিক হয়েছেন, করণ জোহর প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনসই তার মোট সম্পদের মূল উৎস। 

শাহরুখকে আগামীতে দেখা যাবে সুজয় ঘোষের ‘কিং’ ছবিতে। এই চলচ্চিত্রে প্রথমবার মেয়ে সুহানার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন বাদশা। 

এছাড়া সম্প্রতি তিনি, আরিয়ান খান এবং আব্রাম খান ‘মুফাসা : দ্য লায়ন কিং’-এর হিন্দি ভার্সনের জন্য কণ্ঠ দিয়েছেন। আগামী ২০ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি।

এসবিডি/এবি

মন্তব্য করুন: