• ঢাকা

  •  মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

বিনোদন

কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১০:১৫, ২০ অক্টোবর ২০২৪

কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার

মনি কিশোর

শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী মনি কিশোর আর নেই। শনিবার (১৯ অক্টোবর) রাজধানীর রামপুরার একটি বাসা থেকে এই শিল্পীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি এই বাসায় ভাড়া থাকতেন।

বাড়িওয়ালার কাছ থেকে খবর পেয়ে পুলিশ গিয়ে জনপ্রিয় এই গায়কের লাশ উদ্ধার করেছে জানিয়ে রামপুরা থানার ওসি মোহাম্মদ আতাউর রহমান আকন্দ সংবাদমাধ্যমকে বলেন, ‘ওই বাসার বাড়িওয়ালা ভাড়ার জন্য দরজায় গিয়ে নক করেন। অনেকক্ষণ ধরে কোনো সাড়াশব্দ পাচ্ছিলেন না। এরমধ্যে কেমন গন্ধ টের পেয়ে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে দরজা ভেঙে বিছানায় তার নিথর দেহ দেখতে পায়। উনি বাসায় একাই থাকতেন। গত কয়েকদিন ধরে ঘর থেকে বের হননি। ধারণা করা হচ্ছে ঘুমের মাঝে মারা গেছেন। দরজা ভেঙ্গে মরদেহ উদ্ধার করা হয়েছে। শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে।’

স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর দীর্ঘ বছর ধরে মনি কিশোর এই বাসায় একাই থাকতেন। তার একমাত্র মেয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী।

মনি কিশোর নামে সংগীতাঙ্গনে পরিচিত হলেও তার প্রকৃত নাম মনি মণ্ডল। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, কিশোর কুমারের ভক্ত ছিলেন বলে নামের সঙ্গে ‘কিশোর‘ জুড়ে নিয়েছিলেন।

মনি কিশোর পাঁচ শতাধিক গানে কণ্ঠ দিয়েছেন। রেডিও, টিভির তালিকাভুক্ত শিল্পী হলেও গান গেয়েছেন অল্প। সিনেমায়ও তেমন গাননি। 

তার জনপ্রিয় গানের মধ্যে ‘কী ছিলে আমার’, ‘সেই দুটি চোখ কোথায় তোমার’, ‘তুমি শুধু আমারই জন্য’, ‘মুখে বলো ভালোবাসি’, ‘আমি মরে গেলে জানি তুমি’ ইত্যাদি উল্লেখযোগ্য। তার সবচেয়ে শ্রোতাপ্রিয় গান ‘কী ছিলে আমার’ তারই সুর করা, তারই লেখা।

গানের জগতে আসার আগে থেকেই ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। গানে অনিয়মিত হলেও জড়িত ছিলেন কাপড়ের ব্যবসার সঙ্গে।

এসবিডি/এবি

মন্তব্য করুন: