• ঢাকা

  •  রোববার, অক্টোবর ২৭, ২০২৪

খেলার মাঠে

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:৪৫, ২৬ অক্টোবর ২০২৪

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল

তাবিথ আউয়াল

চার মেয়াদ আর ১৬ বছর পর ফুটবল ফেডারেশন পেলো নতুন সভাপতি। জয় প্রত্যাশিত ছিল। ১৩৩ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১২৮ জন। তাবিথের প্রতিদ্বন্দ্বী দিনাজপুরের তৃণমূল সংগঠক এ এফ এম মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন ৫টি। অসম লড়াইয়ের দিন দুই প্রার্থীই ছিলেন ভোটকেন্দ্রে।

কাজী সালাউদ্দিনের আমলে এর আগে স্বতন্ত্র থেকে ২০১২ এবং ২০১৬ সালের নির্বাচনে দু’বার সহসভাপতি পদে নির্বাচিত হন তাবিথ। ২০২০ সালে সর্বশেষ নির্বাচনে সহসভাপতি পদে দাঁড়ালেও সেবার মহিউদ্দিন আহমেদ মহির কাছে এক ভোটে হেরে যান তিনি। 

১৯৯৮ সাল থেকে ক্রীড়াঙ্গনে নির্বাচনী ব্যবস্থা শুরু হয়। এসএ সুলতান বাফুফের প্রথম নির্বাচিত সভাপতি। কাজী সালাউদ্দিন ছিলেন দ্বিতীয়। এবার নির্বাচনে অংশগ্রহণ করেননি তিনি। তাবিথ বাফুফের তৃতীয় নির্বাচিত সভাপতি। তবে ভোটের হিসেবে তিনি সবচেয়ে বেশি ভোট পেয়েছেন।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। যে ৫ জন ভোট দিতে আসেননি, তাদের একজন আলোচিত তরফদার রুহুল আমিন, চট্টগ্রাম আবাহনীর ডেলিগেট তিনি‌।

প্রার্থীদের চিন্তা-দুশ্চিন্তার দিন নির্ভার ছিলেন ইমরুল হাসান। সিনিয়র সহসভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। একমাত্র প্রার্থী হিসেবে তিনি দিয়েছেন তার ইশতেহার ফুটবল থ্রি সিক্সটি। 

চার সহসভাপতির মধ্যে নাসের জাহেদি, ওয়াহিদ হ্যাপি, সাব্বির আরেফ ও ফাহাদ করিম এ পদে সবাই নতুন। হাসি ফোটেনি দুই ফুটবলার সৈয়দ রুম্মান বিন ওয়ালী সাব্বির ও শফিকুল ইসলাম মানিকের মুখে। ১৫ সদস্য পদে লড়াই হয়েছে ৩৭ প্রার্থীর।

এসবিডি/এবি

মন্তব্য করুন: